২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১:৩৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

অবশেষে লাখাই মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ’র পদত্যাগ

বিল্লাল আহমেদ: লাখাই উপজেলার মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জাবেদ আলীর ছাত্রছাত্রীদের আন্দোলনে পদত্যাগ করতে বাধ্য হয়েছে।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ থাকাকালীন অবস্থায় বিভিন্ন অনিয়ম স্বজনপ্রীতি দুর্নীতি অর্থ আত্মসাৎ এবং শিক্ষকদের সাথে অশুভ আচরণ সহ নানা ও অনিয়মের বিরুদ্ধে শিক্ষক কর্মচারী ও ছাত্রছাত্রী ফুঁসে উঠেছে তাহার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছে ছাত্রছাত্রীসহ শিক্ষক কর্মচারী বৃন্দ।

শিক্ষক কর্মচারী গত ৭দিন যাবত লাগাতার কর্মবিরতিতে ছিলেন পাশাপাশি ছাত্রছাত্রীরা তার প্রতিযোগিতার দাবিতে রাস্তায় বিক্ষোভ মিছিল করে আসছিল।

এসবের পর ও সে কর্ণপাত না করায় আজ লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিস ঘেরাও কর্মসূচি দিয়ে উপজেলা চত্বরে বিক্ষোভ মিছিল সহকারে গেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলার দায়িত্বরত সেনাবাহিনী উপস্থিতিতে জাবেদ আলী ছাপের মুখে পড়লে পদত্যাগ করতে বাধ্য হয়।

তাহার পদত্যাগ এর খবর পেয়ে শিক্ষক কর্মচারী ছাত্রছাত্রী অভিভাবক গন স্বস্তির নিঃশ্বাস ফেলছে এবং মিষ্টি বিতরণ করেছেন।

২২ আগস্ট রোজ বৃহস্পতিবার দুপুর ১২ তা হতে বিকাল আড়াইটা পর্যন্ত উপজেলা চত্বরে শিক্ষক কর্মচারী ছাত্র-ছাত্রীদের কর্মবিরতি ও পদত্যাগ এর কর্মসূচি চলছিলেন এমতাবস্থায় সেনাবাহিনীর সহযোগিতায় উপজেলা চত্বরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাবেদ আলী এর সাথে যোগাযোগ করা হলে তিনি হোয়াটসঅ্যাপের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকট পদত্যাগ পত্র পাঠান।

পদত্যাগ পত্র পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাত্র-ছাত্রীদের শিক্ষক-কর্মচারীদের সামনে বিষয়টি জানালে ছাত্র-ছাত্রীরা ও শিক্ষক কর্মচারী গন তাদের কর্মসূচি সমাপ্তি করে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাহিদা সুলতানার সাথে আলাপ কালে তিনি জানান সেনাবাহিনীর সহযোগিতায় এবং শিক্ষক কর্মচারী অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের আন্দোলনের চাপের মুখে ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাবেদ আলী হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে তার শারীরিক অসুস্থতা দেখিয়ে শিক্ষা সচিব বরাবরে লিখিত ভাবে পদত্যাগ করেন।