২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৯:০৩

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা ছাড়া বিকল্প নেই – এমপি আবু জাহির

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে সব প্রতিকূলতা মোকাবিলা করে দেশের উন্নয়ন অব্যাহত রাখা সম্ভব হয়েছে। যার ফলে বদলে গেছে মানুষের জীবনমান। তাই ভবিষ্যতে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকাকে বিজয়ী করা ছাড়া কোনো বিকল্প নেই।

হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির  আজ শায়েস্তাগঞ্জ উপজেলায় কৃষকদের মাঝে সরকারি প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের দেশের মাটি সোনার চেয়েও খাঁটি। এ দেশের মাটিতে যখন যেটা ফলানো হয়, তখন সেটা ফলে। আর এর কারিগর কৃষকরা। এই জন্য সরকার কৃষিকে গুরুত্ব দিয়ে যাচ্ছে। কৃষিপণ্যের উৎপাদন বাড়ানোর জন্য বিনা মূল্যে প্রতিবছর সার, বীজসহ বিভিন্ন কৃষি প্রণোদনা দিয়ে যাচ্ছে।

সারগুদাম মাঠে তিনি ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে গম, ভূট্টা, সরিষা ও সূর্যমুখীর আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাহিদ ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল।

স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মশিউর রহমান। এছাড়া থানার ওসি উত্তম কুমার দাশ, পৌরসভার প্যানেল মেয়র জালাল উদ্দিন মোহনসহ প্রমুখরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয় ৩০০ জন কৃষকের প্রত্যেকে ১ কেজি সরিষা বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কজি এমওপি সার, ৫০ জন কৃষকের প্রত্যেকে ২ কেজি ভূট্টা বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, ২০ জন কৃষকের প্রত্যেকে ২০ কেজি গমের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার এবং ৩০ জন কৃষকের প্রত্যেকে ১ কেজি সূর্যমুখী বীজ, ১০ কেজি ডিওপি ও ১০ কেজি এমওপি সার দেওয়া হয়।