২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১:৪৩

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

প্রকৃত মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রণয়ন করা হবে — ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা উপদেষ্টা

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা উপদেষ্টা ফারুক -ই- আজম বীর প্রতীক বলেছেন , বর্তমান অন্তবর্তীকালীন সরকার চেষ্টা করবে প্রকৃত সঠিক মুক্তিযোদ্ধাদের তালিকা প্রণয়ন করতে হবে ।

যাতে সত্যিকারের মুক্তিযোদ্ধারা সম্মানিত হন । সবাই যেন তাদের যুদ্ধের অবদান স্বরণীয় করে রাখে ।

শনিবার (৭ সেপ্টেম্বর ) হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার পৌরশহরে আলাপুর এলাকায় ক্ষতিগ্রস্ত ঝুঁকি পূর্ণ খোয়াই নদীর বাঁধ পরিদর্শন কালে তিনি এ কথা বলেন । উপদেষ্টা ফারুক -ই- আজম আরো বলেন , এখন আর আগের মত সংসদ সদস্য ( এমপি ) কিংবা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নেই ।

যে কোনো তাহাদের খেয়াল খুশি মতো প্রকল্প কাজ করতে হবে। ক্ষতিগ্রস্ত এলাকায় যারা বসবাস করেন তাদের সাথে পরামর্শ করে নতুন প্রকল্প তৈরি করবেন । এলাকার মানুষের যেন উন্নয়নের সুফল পায়। কারো খেয়াল খুশি মতে প্রকল্প কাজ করা যাবে না । আমরা কারো খেয়াল খুশিতে কাজ করবো না। দেশের মানুষ এখন পরিবর্তন করেছে । তাই সাধারণ মানুষের কল্যাণের জন্য আমরা কাজ করবো ।

এ-সময় তিনি জেলা ও উপজেলা সকল কর্মকর্তা – কর্মচারীকে মানুষের কল্যাণে ভালো কাজ করার আহবান জানান । তিনি আরো বলেন , বন্যা পরবর্তী ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের পুনর্বাসনের জন্য বিভিন্ন কমিটি কাজ করছে ।

দেশ গঠনে সকল নাগরিক যেভাবে এগিয়ে এসেছে , আশাকরি সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারবো ।

পরিদর্শন কালে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক প্রভাংশু সোম মহান ও শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আক্তার মিতা , উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা নাহিদ ভূইয়া সহ জেল ও উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।