৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৭:৫৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

বানিয়াচংয়ে লোডশেডিং নিয়ে মতবিনিময় সভা

আবদুর রউফ আশরাফ ॥ সারাদেশে লোডশেডিং বৃদ্ধি পাওয়ায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে মতবিনিময় সভা করেছে বানিয়াচং পল্লীবিদ্যুৎ সমিতি ও উপজেলা প্রশাসন।

ছাত্রসমাজ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ, মসজিদের খতিব ও গণমাধ্যমকর্মীদের সাথে বিদ্যুতের চলমান অবস্থা নিয়ে ব্রিফ করেন ক্যাপ্টেন ইমন চৌধুরী ও পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম আব্দুল্লাহ আল মাসুদ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২ ঘটিকায় উপজেলা পরিষদ সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।ডিজিএম আব্দুল্লাহ আল মাসুদ বলেন, বর্তমানে বিদ্যুতের যে সংকট চলছে তার প্রধান কারণ হলো সন্ধ্যার পর ব্যাপকহারে বিদ্যুৎ এর চাহিদা বৃদ্ধি পাওয়া। মার্কেটে মার্কেটে লাইটিং, শীতাতপ যন্ত্র ব্যবহারসহ বিভিন্ন কারণে পিক আওয়ারে প্রচুর বিদ্যুৎ এর চাহিদার সৃষ্টি হয়। ফলে বাধ্য হয়ে লোডশেডিং দিতে হয়।

তিনি আরও বলেন, পল্লীবিদ্যুৎ নিজে বিদ্যুৎ উৎপাদন করে না। তারা শুধুমাত্র গ্রীড থেকে বিদ্যুৎ নিয়ে গ্রাহক পর্যায়ে বিতরণ করে। আরও মনে রাখতে হবে বিদ্যুৎ জমা রাখা যায় না। উপজেলায় বিদ্যুতের চাহিদা হচ্ছে ১৮ মেগাওয়াট। কিন্তু আমরা পাচ্ছি গড়ে ১০/১২ মেগাওয়াট। আশাকরি বিদ্যুতের জাতীয় পর্যায়ে সমস্যা দূর হলে লোডশেডি অনেকটা হ্রাস পাবে। ডিমান্ড চার্জ ও মিটার ভাড়া বাতিলসহ ভুতুরে বিল যেন না আসে সেদিকে নজর দিতে ডিজিএমের প্রতি দাবি জানান গ্রাহকরা।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সভাপতি মুজিবুল হোসেন মারুফ, সাবেক উপজেলা বিএনপির আহবায়ক ও বড় বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব লুৎফুর রহমান, মাওলানা শায়খ মখলিছুর রহমান, অধ্যক্ষ মোবাশ্বির আহমদ, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, সাধারণ সম্পাদক কামরুল হাসান কাজল, উপজেলা জামায়াতের সভাপতি মাওলানা তাসলিম আলম মাহদি, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, উপজেলা খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক হাফেজ আব্দুল মুকিত, মাওলানা নাসির উদ্দিন আনসারী, সাবেক ছাত্র নেতা সাদিক আহমদ প্রমুখ।

এছাড়া বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।