১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৪:৫৭

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

বিশ্ব গণমাধ্যমে এমপি বুবলী

দেশের গণমাধ্যম ছাড়িয়ে এবার বিদেশি গণমাধ্যমেও জায়গা পেয়েছে কয়েকদিন ধরেই আলোচিত নারী এমপি তামান্না নুসরাত বুবলির বিএ পরীক্ষা জালিয়াতির খবর। জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নেয়ার সংবাদ এখন বাইরের গণমাধ্যমেও ঠাঁই পেয়েছে। বৃটেনের প্রভাবশালী দৈনিক দ্য গার্ডিয়ান থেকে শুরু করে বিবিসি, এএফপির বরাত দিয়ে ইয়াহু নিউজেও খবর ছাপা হয়।

দৈনিক দ্য গার্ডিয়ানের শিরোনাম ছিল, ‘Bangladeshi MP allegedly hired eight lookalikes to take her place in exams.’ এছাড়া বিবিসি শিরোনাম করেছে, Bangladesh MP ‘hired eight proxies to sit exams’। ইয়াহু নিউজ শিরোনাম করেছে, Bangladesh MP ‘hired lookalikes’ for uni exams। এএফপি’র বরাত দিয়ে প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়, নিজে অংশ না নিয়েও একইরকম দেখতে ৮ জনকে দিয়ে পরীক্ষায় প্রক্সি দিয়েছেন একজন বাংলাদেশি নারী রাজনীতিবিদ।

তামান্না নুসরাত বুবলিকে আওয়ামী লীগের এমপি হিসেবে উল্লেখ করে সংবাদমাধ্যমটি জানায়, বেসরকারি টেলিভিশন নাগরিক টিভির সাংবাদিক পরীক্ষার হলের মধ্যে প্রবেশ করে সরাসরি এক নারীর সম্মুখীন হয়। তিনি এমপি বুবলির হয়ে সে সময় পরীক্ষা দিচ্ছিলেন। এরপরই ওই ভিডিও ফুটেজটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। প্রতিবেদনে বলা হয়, ওই এমপি গত বছর সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ পরীক্ষা দিচ্ছিলেন।

এদিকে জালিয়াতির সহায়তা নেয়ায় বুবলীর সব পরীক্ষা ও রেজিস্ট্রেশন বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) কর্তৃপক্ষ। এছাড়া ঘটনায় গঠিত চার সদস্যের তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ষড়যন্ত্রকারীদের পথের কাঁটা শেখ হাসিনা – আবু জাহির

এমপি বুবলী ২০১১ সালে সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদী পৌরসভার তৎকালীন মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেনের স্ত্রী। একাদশ সংসদ নির্বাচনের আগে নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামা অনুযায়ী, বুবলী এইচএসসি পাস। তবে নিজের শিক্ষাগত যোগ্যতা বাড়িয়ে নিতে তিনি বাউবির বিএ কোর্সে ভর্তি হয়েছিলেন।