২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১:৪৯

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

মাধবপুরের মনতলা স্টেশন বাজারে তীব্র যানজট ভোগান্তির স্বীকার লক্ষাদিক জনগণ!

হবিগঞ্জের মাধবপুরের মনতলা বাজারে অনিয়ন্ত্রিত অটোরিকশা ও সিএনজিসহ ভারী যানবাহন দাঁড় করিয়ে রাখার কারণে যানজট সমস্যা চরম আকার ধারণ করেছে।

এতে ভোগান্তি পোহাচ্ছেন উপজেলার চৌমুহনী,বহরা, ধর্মঘর,শাহজাহানপুর ও আন্দিউড়া ইউনিয়নের লাখো জনগন। ঘন্টার পর ঘন্টা যানজটের মধ্যে পড়ে থাকতে হয় স্কুলগামী শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের। এতে করে বাজারের ব্যবসা-বাণিজ্য ও দোকানে কেনাবেচাও মারাত্মক বাধাগ্রস্ত হচ্ছে।

স্থানীয়দের অভিযোগ,মনতলা বাজারের কলেজ রোড ও মধ্য বাজারে দুটি অটোরিকশার স্ট্যান্ড এই যানজটের অন্যতম কারণ। এছাড়া সিএনজি ও ভাড়ি যানবাহন কারণে-অকারণে দাঁড়িয়ে থাকার কারণেও এ যানজটের সৃষ্টি হচ্ছে। ট্রাফিক আইন না মানাও এই যানজটের অন্যতম কারণ। যে যেভাবে ইচ্ছে সেভাবে রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে রাখছে। ট্রাফিক আইনের প্রয়োগ অথবা মোবাইল কোর্টের আওতায় জনদুর্ভোগ সৃষ্টিকারীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন সংশ্লিষ্টরা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বাজারের দোকান মালিক সমিতির সভাপতি মোঃ আলাউদ্দিন জানান, আমাদের ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে কিছুদিন আগে একজন গ্রাম পুলিশ নিযুক্ত করেছিলাম যানজট নিরসনে। কিন্তু আমাদের একার পক্ষে এটি নিয়ন্ত্রণ করা সম্ভব হয়ে উঠছে না।

মাধবপুরের উপজেলা ভাইস চেয়ারম্যান মো: এরশাদ আলী বলেন,মনতলা বাজারের যানজট সমস্যা এক ধরনের মহামারিতে রূপ নিয়েছে।এখানে একজন ট্রাফিক পুলিশ নিযুক্ত করা প্রয়োজন। বিষয়টি নিয়ে আইন-শৃঙ্খলা মিটিংয়ে আমি জোরালো বক্তব্য রাখবো।

যোগাযোগ করা হলে হবিগঞ্জ স্থানীয় সরকারের উপ-পরিচালক প্রভাংশু সোম মহান জানান,বিষয়টি খোঁজ নিয়ে দেখা হবে। জনদুর্ভোগ লাঘবে গ্রহণ করা হবে প্রয়োজনীয় ব্যবস্থাও।