২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১:৪২

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

লাখাই বামৈ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে বিক্ষোভ 

বিল্লাল আহমেদ: লাখাই  মুক্তিযোদ্ধা সরকারি কলেজের অধ্যক্ষ জাবেদ আলীর পদত্যাগের পর এবার    বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বামৈ সরকারি উচ্চ বিদ্যালয় এর   প্রধান শিক্ষক মামুনুর রসিদ চৌধুরীর পদত্যাগের দাবিতে  আন্দোলন করছে বিদ্যালয়ের  শিক্ষার্থীরা।

রবিবার  (২৫ আগস্ট) সকাল ১১ টায় প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে বিদ্যালয় প্রাঙ্গণ সহ লাখাই হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়ক ।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, প্রধান শিক্ষক মা মমুনুর রসিদ চৌধুরী  দীর্ঘদিন ধরে   দুর্নীতির অনিয়ম  করে  লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। এমনকি এসএসসির  পরীক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষার সুযোগ করে দেয়ার কথা বলেও হাজার হাজার টাকা হাতিয়ে নেন। স্কুলের পরিত্যক্ত মালামাল বিক্রি করছে,  এছাড়াও তার বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে।  প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগে বিভিন্ন পত্রপত্রিকা সংবাদ প্রকাশিত হলেও তার বিরুদ্ধে নেওয়া হয়নি কোনো ব্যবস্থা,  তাই আমরা তার পদত্যাগের একদফা দাবি করছি। তিনি পদত্যাগ না করলে আমাদের আন্দোলন চলবে।  বিক্ষোভ কারী শিক্ষার্থীদের শান্তনা দেওয়ার চেষ্টা করছেন সেনা বাহিনীর একটি দল।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মামুনুর রশিদ চৌধুরীর সাথে মোবাইল ফোনে বার বার যোগাযোগ করা  হলে ও তিনি ফোন রিসিভ করে নাই।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মদ নাহিদা সুলতানার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন ছাত্রছাত্রীরা  প্রধান শিক্ষকের বিরুদ্ধে মিছিল করেছে বিদ্যালয়ের সম্পূর্ণভাবে সরকারি হওয়ায় এটা দেখ বাল শিক্ষা মন্ত্রণালয় অধীনে  যদি আমার কাছে লিখিত অভিযোগ দে তাহলে আমি বিষয়টি তদন্ত সাপেক্ষে দেখব।