২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১:৩১

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শহীদ মোস্তাকের পরিবারের পাশে জি কে গউছ

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক কমিটির সম্পাদক (সিলেট বিভাগ) ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- আগামীতে কারা রাষ্ট্র পরিচালনা করবেন তা নির্ধারণ করবে বাংলাদেশের জনগণ। এই জনগণের অংশই হচ্ছে শহীদ মোস্তাকের পরিবার। আমরা যেভাবে নিজের পরিবারের প্রতি দায়িত্ব পালন করি, সেই একইভাবে যেন শহীদ মোস্তাকের পরিবারকেও আপন করে নিতে পারি, তাদের পাশে দাাঁড়াতে পারি।

তিনি গতকাল বুধবার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হবিগঞ্জে প্রথম শহীদ মোস্তাকের পরিবারের সাথে সাক্ষাত করে এসব কথা বলেন।
সিলেট সদর উপজেলার গৌরিপুর গ্রামে গিয়ে তিনি শহীদ মোস্তাকের পরিবারের খোঁজ খবর নেন এবং নগদ ১ লাখ টাকা অর্থ সহায়তা প্রদান করেন।
জি কে গউছ বলেন- বৈষম্য বিরোধী আন্দোলনে হবিগঞ্জে আওয়ামীলীগের গুলিতে প্রথম শহীদ হন মোস্তাক। তার প্রতি বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা জানাই, তার পরিবারের প্রতি সমবেদনা জানাই। এই আন্দোলনে আরও যারা শহীদ হয়েছেন, আহত হয়েছেন, তাদের প্রতিও আমরা শ্রদ্ধা জানাই, সমবেদনা জানাই। আওয়ামী ফ্যাসিষ্ট জুলুমবাজ সরকার ক্ষমতায় থাকায় দেশে কোনো আইনের শাসন ছিল না। যখন তখন মানুষকে অত্যাচার করেছেন নির্বিচারে গুলি করেছে, মোস্তাকের মত অনেক মানুষ শহীদ হয়েছে।
তিনি বলেন- বিগত ১৭ বছর যাবত বিএনপি রাষ্ট্র ক্ষমতায় নেই। কিন্তু গণমানুষের দল হিসেবে বিএনপি বার বার মানুষের পাশে দাঁড়িয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে শহীদ মোস্তাকের পরিবারের নিকট আমরা এসে উপস্থিত হয়েছি। কিন্তু মোস্তাকের কর্মস্থল বিদ্যুৎ অফিস থেকে এবং সরকারের পক্ষ থেকে কেউ তার পরিবারের খোঁজ নেয়নি, পাশে দাড়ায়নি। এতে আমরা ব্যথিত হয়েছি, মর্মাহত হয়েছি। আমাদের নেতা দেশ নায়ক তারেক রহমান আশ্বস্ত করেছেন এই দ্বিতীয় মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদের পরিবারের প্রতি তিনি সর্বোচ্ছ দায়িত্ব পালন করবেন।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) কলিম উদ্দিন মিলন, হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী এনামুল হক, ইসলাম তরফদার তনু ও এডভোকেট কামাল উদ্দিন সেলিম, হবিগঞ্জ সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এডভোকেট আফজাল হোসেন,
হবিগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব সফিকুর রহমান সিতু, জেলা স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক সৈয়দ মুশফিক আহমেদ, সদস্য সচিব এমদাদুল হক ইমরান, সাবেক সহ সভাপতি অপু চৌধুরী, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক রুবেল আহমেদ চৌধুরী, নজরুল ইসলাম কাওছার প্রমুখ।