২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ২:৩৭

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শায়েস্তাগঞ্জে কোটি টাকা ব্যয়ে বিদ্যালয়ে একাডেমিক ভবন ও মূল ফটক উন্মোচন উদ্বোধন

হবিগঞ্জে শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে চারতলা বিশিষ্ট দ্বিতীয় ও তৃতীয় তলা এডভোকেট মোঃ আবু জাহির একাডেমিক ভবন ও মূল ফটক উন্মোচন উদ্বোধন সহ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

এক কোটি তিন লাখ টাকা ব্যয়ে সরকারের শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এ ২য় ও ৩য় তলা একাডেমিক ভবন ও মূল ফটক উন্মোচন নির্মাণ করেছে ।

সোমবার ( ২৫ সেপ্টেম্বর ) সকাল সাড়ে ১০ টায় উপজেলার ঐতিহ্য বাহী শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে আনুষ্ঠানিক ভাবে চারতলা বিশিষ্ট দ্বিতীয় ও তৃতীয় তলা এডভোকেট মোঃ আবু জাহির একাডেমিক ভবন ও মূল ফটক উন্মোচন উদ্বোধনী করেন হবিগঞ্জ – ৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির ।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম খান জানান , আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির এর বরাদ্দে প্রায় কোটি তিন লাখ টাকা ব্যয়ে ভবন ও মূল ফটক উন্মোচন টি নির্মান করা হয়েছে ।

এ বিদ্যালয়ে শ্রেণি কক্ষ বৃদ্ধি স্থান সংকুলানের সমস্যা দূর হতো । আয়োজিত সুধী সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ।

অনুষ্ঠানে বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোঃ আবিদুর রহমানের সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক মোঃ জালাল আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও অত্র বিদ্যালয়ের সভাপতি মোঃ আব্দুর রশিদ তালুকদার ইকবাল , উপজেলা নির্বাহী অফিসার নাজরাতুন নাঈম ।

সুধী সমাবেশে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শফিক মিয়া , উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গাজিউর রহমান ইমরান , শায়েস্তাগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নাজমুল হক কামাল , বিদ্যালয় পরিচালনা কমিটির সাধারণ অভিভাবক সদস্য মোঃ মেরাজ আলী । এদিকে নতুন এই ভবনটি পেয়ে খুশি বিদ্যালয়ের শিক্ষক – শিক্ষার্থীরা ৬ টি কক্ষে প্রায় ৩৬০ জন শিক্ষার্থী পাঠ দান করতে পারবে বলে জানায় বিদ্যালয় কর্তৃপক্ষ ।

প্রধান অতিথি এমপি আবু জাহির বলেন , বিএনপি ক্ষমতায় থাকা কালে শিক্ষার্থীরা লেখা পড়ায় উৎসাহ পায়নি । প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিয়ে সব ক্ষেত্রে আধুনিক তথ্য প্রযুক্তি জ্ঞান সম্পন্ন জনগোষ্ঠী গড়ে তুলেছে ।

তিনি আরো বলেন , বিএনপি সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে পুরাতন বই তুলে দিত। এতে বাচ্চারা নিরানন্দন হয়ে বাড়ি ফিরতো। বর্তামান সরকার বছরের প্রথম দিন উৎসবের মাধ্যমে বাচ্চাদের হাতে নতুন বই তুলে দিচ্ছে । এতে লেখা পড়ায় তাদের উদ্দীপনা বাড়ছে । শিক্ষার্থীদের মায়ের মোবাইল নম্বরে মাসে মাসে টাকা ও দেওয়া হচ্ছে । ফলে সকল পেশার মানুষের সন্তানরা এখন শিক্ষা মুখী । তাঁরা যুগোপযোগী শিক্ষা নিয়ে শেষ বয়সে বাবা – মায়ের মুখে খাবার তুলে দিচ্ছে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা উদ্যোগের কারণে লেখা পড়া শেষে তরুণ প্রজন্মের কর্ম সংস্থান নিশ্চিত হচ্ছে ।

এ সময় বিগত সাড়ে ১৪ বছরে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে এমপি আবু জাহির হবিগঞ্জ সদর , লাখাই , শায়েস্তাগঞ্জ উপজেলা যে অভাবনীয় উন্নয়ন কর্মকা – বাস্তবায়ন করেছেন তা তুলে ধরেন এবং আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ও নৌকা ভোট দেওয়ার আহবান জানান বিশেষ অতিথি বৃন্দ ।

এ উদ্বোধনী সমাবেশে উপস্থিত প্রায় হাজারো নারী আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে থাকবেন বলে হাত তুলে সমর্থন জানিয়েছেন ।

সুধী সমাবেশে এমপি আবু জাহির এর ব্যাপক উন্নয়ন কাজের কৃতজ্ঞতা এবং সাংসদ সদস্যদের কাছে বিভিন্ন দাবী- দাওয়া তুলে ধরেন শিক্ষক – অভিভাবক – শিক্ষার্থীরা । এ উদ্বোধনী সমাবেশে উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা , জনপ্রতিনিধি , সাংবাদিক , বিভিন্ন পেশার লোকজন , শিক্ষক – শিক্ষার্থী , অভিভাবক,আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা- কর্মীরা।