২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১:৫০

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শায়েস্তাগঞ্জে গ্যাসের গন্ধে আতংকে জনজীবন

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার পৌর শহরে হবিগঞ্জ রোড নতুন ব্রীজ এলাকায় পূবালী ব্যাংকের সামনে সড়কের উপর দিয়ে যাওয়া সরবরাহ লাইনের লিকেজ গ্যাস পাইপ দিয়ে বের হচ্ছে প্রতিদিন জাতীয় সম্পদ গ্যাস।

এতে এক দিকে যেমন গ্যাসের প্রচুর পরিমাণ অপচয় হচ্ছে কর্মকর্তা – কর্মচারীদের অবহেলার কারণে । অপর দিকে যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা ।

এ নিয়ে চরম আতংকে পথচারী , বিভিন্ন দোকান ব্যবসায়ী , ব্যাংক ও বাসা- বাড়ি লোক জন । স্থানীয় ব্যবসায়ীরা জানান , চলতি মাসে টানা বৃষ্টিতে নতুন ব্রীজ হবিগঞ্জ রোডে সড়কের পাশে বৃষ্টি পানি জমে থাকা অবস্থায় গত শনিবার ঢাকা থেকে আগত মালবাহী ট্রাক পূবালী ব্যাংকের সামনে এসে এক ব্যবসায়ী দোকানে মালামাল আপলোড করার সময় গাড়ির পেছনে একদিকে চাকা দেবে যাওয়ার সময় বিকট শব্দ হয় ।

এ শব্দ শুনে গাড়ির চালক গিয়ে দেখে চাকা নীচে বৃষ্টির পানির মধ্যে অনেক জায়গা নিয়ে বুদবুদ করে । সেখান থেকে চালক গাড়িটি সরিয়ে নেয় ।

এ সময় পানিতে বুদবুদ করে গ্যাস বের হওয়ায় আশপাশ এলাকা গন্ধ ছড়িয়ে পড়ছে। রাতে এক পথচারী জ্বালানো সিগারেট খেয়ে পানি দিকে ফেলে দিতে গিয়ে আগুন ধরে যায় । সাথে সাথে আশ পাশের আগুনের দৃশ্য দেখে আগুন নিভানো সিলিন্ডার এনে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় আশে পাশে লোক জন জানান , এই সড়ক দিয়ে দিবা- রাত্র যাএীবাহী সহ বিভিন্ন মালবাহী পরিবহন চলাচল করে এবং পথচারীরা ও চলাচল করে ।

আমরা খবর পেয়ে ঘটনা স্থলে এসে দেখি সরবরাহ লাইনের লিকেজ পাইপ দিয়ে গ্যাস বের হচ্ছে কিন্তু দিনের চেয়ে রাতে গ্যাসের তীব্র চাপ থাকে বেশি । গ্যাস বের হওয়ায় পানিতে বুদবুদ শব্দে এবং গ্যাসের গন্ধে ঘুমাতে পারে না বাস- বাড়ির লোকজন ।

এমনকি দোকান ব্যবসায়ীরা একদিকে আতংক , অন্য দিকে গ্যাসর গন্ধে টিকতে পারছে না । পাইপ গ্যাস বের হওয়ায় গ্যাসের চুলায় গ্যাস সরবরাহ থাকে না । থাকলেও চুলা জ্বলে মিট মিট করে । ফলে রান্না করতে না পেরে হোটেল – রেস্তোরাঁ থেকে খাবার কিনে খেতে হয় ।

দীর্ঘ দিন ধরে গাড়ি চলাচল সড়কের নীচ দিয়ে গ্যাস পাইপ বসানো হলে ও তদারকি করার কেউ নেই । সড়কের নীচে সরবরাহ লাইনের লিকেজ গ্যাস পাইপ ভয়াবহ অবস্থা রয়েছে ।

স্থানীয় এক সাংবাদিক মোহাম্মদ আলী সরকার সিলেট জালালাবাদ গ্যাস ট্রান্স মিশন এন্ড ডিসট্রিবিউশন কোম্পানি কর্মকর্তাকে দুই দিন ধরে মোবাইল ফোন করলে আসবে বলে দিনের পর দিন টালবাহানা করছে ।