২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৭:৫৬

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শায়েস্তাগঞ্জে তিন দিন ব্যাপি SDGs বাস্তবায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রজেক্ট টুমরো টিম শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জ কর্তৃক এসডিজি অর্জনে অগ্রগতি ও ভবিষ্যৎ করণীয় নির্ধারণ বিষয়ক ১১-১৩ জুলাই, ২০২৪ তারিখে শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবে তিন দিন ব্যাপি SDGs বাস্তবায়ন বিষয়ক কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত হয়।

তিন দিন ব্যাপি কর্মশালা পরিচালনা করেন প্রজেক্ট টুমরো, টিম শায়েস্তাগঞ্জ এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর সিয়াম আহমেদ।

অংশগ্রহণ করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এর প্রায় ১৪২ জন শিক্ষার্থী। তিন দিন ব্যাপি এই কর্মশালায় দেশের বিভিন্ন জেলা থেকে আমন্ত্রিত SDG বিষয়ক অনেক প্রশিক্ষক।

সেশন পরিচালনা করেছেন জালাল উদ্দীন রুমি, উপাধ্যক্ষ, সেন্ট্রাল ক্রিয়েটিভ কলেজ, হবিগঞ্জ ; আল-আমীন সাঈফী,ফেসিলিটর ও হবিগঞ্জ জেলা সমন্বয় কারী, ইয়ূত এন্ডিং হাঙ্গার , হবিগঞ্জ; কে.এম. শেরতাজ মাহমুদ, সাবেক সিনিয়র রোভার মেট, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট; মোঃ শাহরিয়ার, সাবেক সিনিয়র রোভার মেট, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট; মীর ফয়সাল আহমেদ, প্রেসিডেন্ট স্কাউটস ও লোকাল কো-অর্ডিনেটর, মেসেঞ্জার অফ পিস, বাংলাদেশ স্কাউটস, জেলা ও জেলা রোভার, মোঃ মাহির লাবিব নাফিজ, প্রজেক্ট কো-অর্ডিনেটর, প্রজেক্ট টুমরো, টিম শায়েস্তাগঞ্জ; সহ আরো অনেকেই।

ইনোভেশন কালচার নিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সেমিনার পরিচালনা করছেন উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব, হবিগঞ্জ।

বিভিন্ন সামাজিক সমস্যা ও মেয়েদের সুস্বাস্থ্য বিষয়ক সেমিনার পরিচালনা করেন উপজেলা তথ্য কেন্দ্র, শায়েস্তাগঞ্জ। প্রজেক্ট টুমরো অফিসিয়াল টিম কর্তৃকও sdg অর্জনে সেশন অনুষ্ঠিত হয়।

সুনামধন্য প্রশিক্ষক কর্তৃক বিভিন্ন বিষয়ক সেশন এর পাশাপাশি ৩০টি বৃক্ষ রোপণ, পরিচ্ছন্নতা অভিযান, অংশগ্রহণকারী মেয়েদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ সহ বিভিন্ন প্রজেক্ট এর আয়োজন করা হয়। IQ Test, কুইজ প্রতিযোগিতা সহ মজাদার ইভেন্ট এর আয়োজন করা হয়।

১৩ জুলাই ২০২৪ তারিখে শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবে উক্ত কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ফারজানা আক্তার মিতা, উপজেলা নির্বাহী অফিসার ও সভাপতি, প্রজেক্ট টুমরো, টিম শায়েস্তাগঞ্জ।

উপস্থিত ছিলেন গণ্যমান্য ব্যাক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবক বৃন্দ। সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণ কারী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট, সার্টিফিকেট সহ আকর্ষণীয় উপহার বিতরণ করা হয়।

সর্বোচ্চ উপস্থিতি শায়েস্তাগঞ্জ আইডিয়াল স্কুল এন্ড কলেজ ও বেস্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড সেরা স্কুল নিশাপট সোনার বাংলা আইডিয়াল একাডেমি এন্ড হাই স্কুল কে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়। প্রজেক্ট টুমরো এর পাশে থেকে সর্বোচ্চ সহযোগিতা করবেন বলে জানান উপজেলা নির্বাহী অফিসার সহ আমন্ত্রিত ব্যাক্তি বর্গ। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কর্মশালার সমাপ্তি করা হয়।