২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১:৪৭

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জে আবু জাহির সহ ২ শ নেতা-কর্মীদের বিরুদ্ধে হত্যা মামলা

হবিগঞ্জ – ৩ আসনের চতুর্থ বারের মতো নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির কে প্রধান আসামি করে গুলিবিদ্ধ রিপন শীল হত্যা মামলা দায়ের করা হয়েছে ।

বৃহস্পতিবার (১৫ আগস্ট ) নিহতের মাতা রুবী শীল বাদী হয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় এ মামলাটি দায়ের করা হয় ।

হবিগঞ্জ সদর মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) নুরুল আলম জানান , এ মামলায় ৫৯ জনের নাম উল্লেখ করে প্রায় ২ শ জনকে অজ্ঞাত নামা হিসেবে আসামি ভুক্ত করা হয়েছে ।

থানা সূত্রে আরো জানা যায় , সাবেক এমপি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির ছাড়া ও তার একমাত্র ছেলে ব্যারিস্টার ইফাত জামিল , ভাতিজা মহসিন মিয়া এবং তার ব্যক্তিগত সহকারী সুদীপ দাস , জেলা আ’লীগের সহ-সভাপতি শেখ শামসুল হক , সাধারণ সম্পাদক ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী , জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌর সভা মেয়র মোঃ আতাউর রহমান সেলিম , জেলা আ’লীগের শ্রম বিষয়ক সম্পাদক এডভোকেট শংখ শুভস্কর রায় , জেলা আ’লীগের নেতা মিজানুর রহমান শামীম , জেলা যুবলীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী , সাবেক সভাপতি ও হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম , লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি মুশফিউল আলম আজাদ , হবিগঞ্জ সদর আ’লীগের সভাপতি আব্দুর রহমান , বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান , জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন , সাবেক ছাত্র লীগের সভাপতি সাইদুর রহমান , সাবেক সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি সহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের শীর্ষ পর্যায়ে নেতাকর্মীদের নাম রয়েছে ।

গত ৪ আগস্ট দুপুর ১২ টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের মিছিল বের হয় । উক্ত মিছিলটি টাউন হলের কাছে পৌঁছলে , সেখানে অবস্থানরত আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে তুমুল সংঘর্ষ বাঁধে ।

এক পর্যায়ে ছাত্র – জনতাকে লক্ষ্য করে আওয়ামী লীগ নেতাকর্মীদেরন ছোঁড়া গুলিতে পথচারী রিপন শীল বুকে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে ।

রিপন শীল আহত অবস্থায় হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত্যু ঘোষণা দেন। ঘটনাস্থলে রিপন শীলকে বাঁচাতে গিয়ে তার ভাই শিপন শীলের পেটে গুলিবিদ্ধ হয় ।

এ-সময় আসামীদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি ছুড়লে হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্র মোঃ হামজা সহ অনেক ছাত্র – জনতা ইটপাটকেল সহ গুলিবিদ্ধ হয় ।