জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জে নির্বিঘ্নে পালিত হচ্ছে দুর্গাপূজা, কোথাও কারোর অভিযোগ নেই

সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ। এরেই ধারাবাহিকতায় হবিগঞ্জ জেলা জোরে শারদীয় দুর্গাপূজা পালন করছেন সনাতনী ধর্মের মানুষেরা। কোথাও কারোর কোনো অভিযোগ নেই।

সরেজমিনে হবিগঞ্জ শহরে প্রতিটি মন্দিরে দেখা গেছে, উৎসব মুখর পরিবেশে ছোটো থেকে বুড়ো পর্যন্ত সবাই বিভিন্ন আমেজে দূর্গাপূজা পালন করছেন।

বিভিন্ন মন্দিরে তারা যাচ্ছেন, কেউ কেউ প্রার্থনা করছেন দেবি দূর্গার কাছে, কেউ কেউ প্রাসাদ খাচ্ছেন কেউ বা আবার বিভিন্ন সেলফি তুলছেন পরিবারের সাথে।

মন্দিরে আগত বেশ কয়েকজনের সাথে আলাপকালে তারা জানান, “হবিগঞ্জ একটি শান্তিময় শহর, এখানে সকল ধর্মের মানুষেরা সমানভাবে বসবাস করে। পূজাতে সবাই আমাদেরকে সাহায্য করে এমন কি আমাদের মুসলমান ফ্রেন্ডরাও পূজায় আসে।

তারা আরও জানান, এই বছর নিরাপত্তা নিয়ে আমরা উদ্বিগ্ন ছিলাম কিন্তু দেখা গেছে এই পূজায় আমরা বেশি নিরাপত্তা পেয়েছি। বিশেষ করে ধন্যবাদ জানাচ্ছি হবিগঞ্জ জেলা বিএনপির ভাইদের তারা পূজা উপলক্ষে বিভিন্ন মণ্ডপে মনিটরিং সেল করছে।

এবার হবিগঞ্জ জেলায় ৬৪৩ মণ্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

হবিগঞ্জ জেলায় পূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছেন সাড়ে ৬শ পুলিশ ও ৪ হাজার ৯৮ জন আনসার ভিডিপি। পাশাপাশি মন্ডপগুলোতে ৪ প্লাটুন সেনাবাহিনী ও সাদা পোশাকে অতিরিক্ত পুলিশ টহল দিচ্ছেন। এতে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে। মণ্ডপগুলোর আশে-পাশে স্থাপন করা হয়েছে সিসিটিভি।

সব মিলিয়ে হবিগঞ্জে এবার শান্তিপুর্ণভাবে দূর্গোৎসব পালন করা হচ্ছে বলে  সনাতন ধর্মাবলম্বীরা জানান।