৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১০:৫৬

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

মাধবপুরে সাংবাদিকদের ৪ দফা দাবি

মাধবপুরের সাংবাদিকদের ৪ দফা বাস্তবায়নে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি।

রবিবার (৮ সেপ্টেম্বর)হবিগঞ্জের মাধবপুর উপজেলার সাংবাদিকদের ৪ দফা দাবি বাস্তবায়নে হবিগঞ্জ জেলা প্রশাসকের দপ্তরের লিখিত আবেদন ও স্মারকলিপি দেয়া হয়েছে।

উপজেলা সাংবাদিকরা জানান, সাংবাদিকরা সমাজের দর্পণ।তারা সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধন।রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ।কিন্তু তারা যুগ যুগ ধরে অপ্রকাশিত অবহেলা ও বৈষম্যের শিকার।বস্তুনিষ্ঠ সাংবাদিকতার করতে তারা নানামুখী সমস্যায় আক্রান্ত।

মাধবপুর উপজেলা সাংবাদিকদের ৪ দফা দাবিগুলা হলে:
১.তথ্য প্রদানে গড়িমসি করা যাবে না।সরকারি কর্মকর্তা-কর্মচারী ও জনপ্রতিনিধিদের জনগুরুত্বসম্পন্ন যে কোন বিষয়ে সাংবাদিকদের সামনে বাধ্যতামূলক অডিও কিংবা ভিডিও বক্তব্য দিতে হবে ও কর্তব্যরত সাংবাদিকের ক্যামেরা বন্ধ রাখা বা করার নির্দেশনা দেয়া যাবে না।

২.উপজেলার আইন-শৃঙ্খলা মিটিংয়ে সাংবাদিকদের উপস্থিতির অধিকার নিশ্চিত করতে হবে।ওইসব সভায় সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাংবাদিকদের সাথে প্রশ্ন-উত্তর পর্বের সেশন রাখতে হবে।

৩.সাংবাদিকদের পেশাদারিত্বের গতিশীলতা ও জীবনের নিরাপত্তা সুনিশ্চিত করতে পুলিশ ও প্রশাসনের সমন্বয়ে আলাদা নিরাপত্তা সেল/কমিটি বানাতে হবে।যারা সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানি মামলা,হুমকি ও হামলাসমূহ প্রতিরোধ করতেও কাজ করবে।

৪.উপজেলা পর্যায়ে সরকার কর্তৃক সাংবাদিকতার উৎকর্ষ ও উৎসাহ বাড়াতে মাসিক না হলেও অন্তত ত্রৈমাসিক ভিত্তিতে সাংবাদিকদের প্রতিবেদনসমূহ মূল্যায়নের ভিত্তিতে পুরস্কার/ফান্ড/বীমা/প্রনোদনা ইত্যাদির ব্যবস্থা করতে হবে।

সাংবাদিক আনোয়ার হোসেন বেলাল জানান, সিনিয়র অনেকে সাংবাদিকের সাথে আমার কথা হয়েছে। আরও হবে। আমাদের দাবি আশা করি দ্রুত পূরণ হবে না হলে আমরা রাজপথে নেমে আমাদের আওয়াজ তুলবো।